ব্লগ

এডমিন
April 9, 2019
এমপ্লয়ার টিপস-নিউজ No Comments

পহেলা বৈশাখের ফাটাফাটি সেলস করুন!

পহেলা বৈশাখ মানেই বাঙ্গালীর উদযাপনের দিন। আর এই উৎসব ঘিরে নিজ প্রতিষ্ঠানের সেলস বাড়ানোর জন্য দরকার যথাযথ মার্কেটিং। আর মার্কেটিং মানেই প্রমোশনাল কনটেন্ট।

কি ধরনের মার্কেটিং কনটেন্ট পহেলা বৈশাখ উপলখ্যে হতে পারে?

বর্তমানে প্রমোশনাল স্ট্র্যাটিজি মানেই হচ্ছে অনলাইন ক্যাম্পেইন। অনলাইনে, অর্থাৎ ফেইসবুক এবং গুগলে প্রমোশন করে আপনি স্বল্প বাজেটে আপনার টার্গেট অডিয়েন্স এর কাছে সহজেই পৌছাতে পারবেন। আর ফেইসবুক মানেই কিন্তু এখন আর শুধুমাত্র স্যাটিক কনটেন্ট না, আপনি চাইলে এখন ১৫ থেকে ৩০ সেকেন্ডের প্রমো ভিডিও, GIF, ডিসপ্লে ব্যানার বা ইন্সটেন্স এক্সপেরিয়েন্স এর মাধ্যমে ল্যান্ডিং পেইজ বানিয়েও এড চালাতে পারেন। তো চলুন দেখে নেওয়া যাক কি ধরণের কনটেন্ট বেশি চলবে পহেলা বৈশাখকে ঘিরে।

OVC – Online Video Communications

আমরা যেরকম ছোটবেলা থেকে TVC এর কথা শুনে এসেছি তেমনি OVC হচ্ছে Online Video Communications অর্থাৎ আপনি যদি ফেইসবুক, গুগল, ইউটিউবে আপনার প্রতিষ্ঠানের প্রমশনাল ভিডিও বানিয়ে ক্যাম্পেইন চালান সেটাই হচ্ছে ওভিসি। অনলাইনের জন্য প্রমোশনাল কনটেন্ট ৫ সেকেন্ড থেকে শুরু করে ৩০ সেকেন্ড পর্যন্ত হতে পারে। তবে খুব ভালো হয় যদি কিনা এই পহেলা বৈশাখ উপলখ্যে আপনি ১৫ সেকেন্ডের একটা প্রমোশনাল ভিডিও বানাতে পারেন। কারণ ফেইসবুক এবং ইউটিউবে ১৫ সেকেন্ডের এড বেশী দেখে মানুষ এবং স্কিপ করা যায় না।

 

কি নিয়ে প্রমোশনাল ভিডিওটি হতে পারে?

আপনি হয়তো এই বৈশাখে ছাড় দিচ্ছেন আপনার বিভিন্ন প্রডাক্টে, তো ঐ সকল প্রডাক্ট গুলো নিয়েই একটা প্রমোশনাল ভিডিও বানিয়ে ফেলতে পারেন। যেখানে পহেলা বৈশাখের শুভেচ্ছা দিয়ে আপনার প্রডাক্টগুলো দেখানো হবে।

প্রমোশনাল ভিডিও বানাতে কিরকম খরচ হবে?

১৫ থেকে ৩০ সেকেন্ডের এই ধরণের প্রমোশনাল ভিডিও যদি আপনি KajKey.com এর ফ্রিল্যান্সার এর মাধ্যমে বানাতে চান এবং যদি আপনার বাজেট লিমিটেড হয়ে থাকে সেক্ষেত্রে বেস্ট সলিউশন হচ্ছে ভিডিও টেমপ্লেট ব্যবহার করে ভিডিও বানানো।

টেমপ্লেটের উপর ভিডিও বানাতে খরচ পরবে ৫,০০০ থেকে ১০,০০০ টাকার মধ্যে। কাজ পোস্ট করতে ক্লিক করুন এখানে।

এক্সক্লুসিভ কালেকশন বা মূল্য হ্রাস নিয়ে ব্লগ পোস্ট

পহেলা বৈশাখে হয়তো আপনার প্রতিষ্ঠানের নতুন কিছু কালেকশন এসেছে, বা আপনি হয়তো এই কালেকশন গুলোর উপর মূল্য হ্রাস দিচ্ছেন। এই বিশেষ কালেকশন এবংমূল্যহ্রাসের বিষয়টি নিয়ে একটা ব্লগপোস্ট লিখে ফেলতে পারেন এবং শেয়ার করতে পারেন আপনার ফেইসবুক পোস্ট থেকে।

ব্লগ পোস্ট ফ্রিল্যান্সারদের দিয়ে লিখিয়ে নিতে খরচ পরবে ৫০০ থেকে ১০০০ টাকা। কাজ পোস্ট করতে ক্লিক করুন এখানে।

 

ফেইসবুক স্ট্যাটিক পোস্ট বা GIF পোস্ট

পহেলা বৈশাখ উপলখ্যে আপনি ফেইসবুক স্ট্যাটিক পোস্ট বা GIF পোস্ট দিতে পারেন শুভেচ্ছা জানিয়ে বা আপনার কোম্পানির ব্লগ, মূল্যহ্রাসের বিস্তারিত তথ্য দিয়ে।

ফেইসবুক পোস্ট, ব্যানার, GIF বানাতে খরচ পরবে ৫০০ টাকা থেকে ১০০০ টাকা। কাজ পোস্ট করতে ক্লিক করুন এখানে।

 

ইমেইল ক্যাম্পেইন

আপনার প্রতিষ্ঠানের ক্রেতাদের বা ওয়েবসাইটের সবস্ক্রাইবারদের সকলকে ইমেইল ক্যাম্পেইন পাঠাতে পারেন পহেলা বৈশাখ উপলক্ষ্যে আপনার এক্সক্লুসিভ কালেকশন এর তথ্য জানিয়ে। ঠিক যেমন এই ব্লগের ইমেইল ক্যাম্পেইনটি দেখতে ক্লিক করুন এই লিঙ্কে

HTML ইমেইল ক্যাম্পেইন বানিয়ে দিতে খরচ পরবে ৫০০ টাকার মতো। কাজ পোস্ট করতে ক্লিক করুন এখানে।

 

SMS মার্কেটিং

SMS মার্কেটিং কিন্তু খুবই ইফেক্টিভ। পহেলা বৈশাখের ছাড়ের বিষয়টি জানিয়ে ও শুভেচ্ছা দিয়ে আপনি আপনার টার্গেট কাস্টমারদের SMS পাঠাতে পারেন। এর মাধ্যমে আপনি স্বল্প সময়ের মধ্যে সহজে আপনার ম্যাসেজ চলে যাবে আপনার টার্গেট অডিয়েন্স এর কাছে।

প্রতি SMS পাঠাতে আপনার খরচ পরবে সর্বোচ্চ ৩০ পয়সা করে। কাজ পোস্ট করতে ক্লিক করুন এখানে।

কিভাবে নিজ বাজেটে করিয়ে নিবেন?

পহেলা বৈশাখের মার্কেটিং ক্যাম্পেইন এর যেকোন কাজ করিয়ে নিতে পারবেন KajKey.com এর ফ্রিল্যান্সারদের মাধ্যমে। আপনি খুব সহজে এই লিংক থেকে একাউন্ট খুলে কাজ পোস্ট করুন আপনার বাজেট উল্ল্যেখ করে। আপনার কাজের পোষ্ট দেখে দেশের সেরা ফ্রিল্যান্সাররা বিড করবে আপনার কাজটি করে দেওয়ার জন্য।

এই লিংকে ক্লিক করে কাজ পোস্ট করুন বিনামূল্যে বা এমপ্লয়ার/ক্লায়েন্ট হিসাবে সাইন আপ করুন এই লিংক থেকে।

মন্তব্য